And It’s OK

5
(8)

মানুষ আপনাকে ভালোবাসে পছন্দ করে । প্রতিটা মানুষের জীবনেই তারা ভালোবাসা পেয়ে থাকে । পরিবার বন্ধুবান্ধব আত্মীয় স্বজনদের কাছ থেকে । এমন মানুষ খুবই আছে যারা জীবনে কখনই ভালোবাসা পায় নি । হয়তো বর্তমানে পায় নি কিন্তু অতীতে পেয়েছিলো কিংবা ভবিষ্যতে পাবে । একেবারে ভালোবাসা পাওয়া বিহীন মানুষ খুব রেয়ার !

আমি নিজেও পেয়েছি । পরিবার বন্ধুদের কাছ থেকে । এমন কেউ কেউ আছে হয়তো যারা আমাকে ভালোবাসে, আমাকে পছন্দ করে । কিন্তু যে জিনিসটা কখনও পাই নি, সেটা হচ্ছে আমি কোন দিন আমার পছন্দের মানুষগুলরো ফার্স্ট প্রায়োরিটি হতে পারে নি । তারা আমাকে ভালোবাসে কিন্তু তারা আমার থেকেও অন্য কাউকে বেশি ভালোবাসে । এই ব্যাপারটা তাদের বলে দেওয়ার কোন বিষয় না । এটা তাদের কাজের মাধ্যমে তারা আমাকে দিনের পর দিন বুঝিয়ে দিয়েছে । তারা বুঝিয়ে দিয়েছে যে তোমার থেকেও জরুরী মানুষ আমাদের কাছে রয়েছে । পরিবার, বন্ধু, আত্মীয় সবাই । সবাই আমাকে রেখে অন্য কাউরে চুজ করেছে । আমার সেই ভালোবাসার মানুষটিও তাই । যখনই দুইটা অপশন চলে এল সামনে, যে কোন একটা বেঁছে নিতে হবে, সে আমাকে বেঁছে নেয় নি । ঠিক অন্য মানুষ গুলো যেভাবে অন্য কাউকে বেঁছে নিয়েছে সে নিজেও তাই করেছে ।
আমি কেবল চেয়েছিলাম যে অন্তত একটা মানুষ তো আমি জীবনে এমন পাই যে সব কিছুই উর্ধ্বে আমাকে নির্বাচন করবে । আমাকে সবার আগে বেঁছে নিবে । তার কাছে আমিই হব সব কিছু ! চেয়েছিলাম কেবল এমন একজন তো থাকুক আমার !

একটা সময় এই ব্যাপারটা তীব্র ভাবে আমাকে কষ্ট দিতো । সব কিছু ছেড়ে ছুড়ে দিয়ে চলে যেতে ইচ্ছে করতো আমার । মনে হত এমন কেন হবে আমার জীবন ? সব কিছু ছেড়ে দুড়ে দিয়ে চলে যেতে ইচ্ছে করতো সব দিকে । তারপর এক সময়ে মেনে নিয়েছি সব । মেনে নিয়েছি যে জীবনে আমি সব সময় যাদের কে সব থেকে বেশি প্রাধাণ্য দিয়েছি তারা আমাকে সব থেকে বেশি প্রাধান্য দিচ্ছে না, এবং ইটস ওকে। মেনে নিয়েছি যে আমারই পরিবারের লোকজন, আমার থেকে অন্য কাউকে বেশি প্রাধণ্য দিচ্ছে । এবং ইটস ওকে ! আমা আত্মীয় স্বজনেরা আমার সামনেই অন্য কাউকে বেশি আদর করছে, অন্য কারো জন্য বেশি কিছু করছে, আমার জন্য সে সব করছে না এবং ইটস ওকে ! আমি দেখছি আমারই বন্ধুরা আমার থেকেও অন্য বন্ধুকে বেশি গুরুত্ব দিচ্ছে এবং ইটস ওকে । আমার প্রিয় ভালোবাসার মানুষটির কাছে আমিই প্রধান গুরুত্বের ব্যক্তি নই । আরও অন্য কেউ রয়েছে । আমি মেনে নিয়েছি । মেনে নিতে বাধ্য হয়েছি ।

সব কিছুর পরে আমার কেবল মনে হয়েছে যে আসলে আমিই একটা মূল্যহীন মানুষ । আমার ভেতরেই সম্ভবত কিছু মিসিং এই কারণে সবাই আমার সাথে এমন আচরন করছে । যদি কোন দিন সেই মিসিং ব্যাপারটা ফিরে আসে আমার ভেতরে তখন হয়তো আমিও হয়ে উঠবো কারো পছন্দের তালিকাতে সবার প্রথমে । হয়তো হবো ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 5 / 5. Vote count: 8

No votes so far! Be the first to rate this post.

About অপু তানভীর

আমি অতি ভাল একজন ছেলে।

View all posts by অপু তানভীর →