পছন্দের মুভির গল্পঃ আনস্টপেবল

অপু তানভীর
4.5
(6)

আমি জীবনে প্রচুর মুভি দেখেছি আর বই পড়েছি । কিন্তু কেউ যদি আমাকে জিজ্ঞেস করে আপনার পছন্দের মুভি কোন টা কিংবা কোন বইটা আপনার বেশি প্রিয়, আমি চট করেই কোন বই কিংবা মুভির নাম বলতে পারবো না । অনেকে দেখি একই বই বারবার পড়ে কিংবা পছন্দের মুভি গুলো নিজেদের হার্ডড্রাইভে রেখে দেয় পড়ে দেখার জন্য । আমার কাছে একটা বই পড়ার পরে সেটা ব্যাপারে সকল আগ্রহ শেষ হয়ে যায় । অন্য দিকে একটা মুভি দেখার পরেই সেটা মুছে দেই হার্ড ড্রাইভ থেকে । দ্বিতীয়বার সেটা দেখার আগ্রহ জন্মায় না । এমন অবশ্য হয় যে মাঝে মাঝে কোন মুভির কয়েকটা ক্লিক দেখি কোন কাজ না থাকলে । কিন্তু দ্বিতীয়বার পুরো মুভি দেখেছি বলে মনে পড়ে না । সেই হিসাবে আমার আসলে কোন পছন্দের মুভি নেই ।

তারপরেও কিছু মুভির কথা মনের ভেতরে থাকেই । আমার পছন্দের তালিকাতে সব সাধারন মুভির নাম । যেই সব মুভির মানুষ দেখে পর্যন্ত না সেই সমস্ত মুভির ক্লিক আমি ইউটিউবে ঘুরে ফিরে দেখি । আজকে যে পছন্দের মুভির কথা বলবো সেটাও অতি সাধারন একটা মুভি । মুভৎার নাম আনস্টপেবল । ট্রেন নিয়ে একটা কাহিনী । ২০১০ সালে মুক্তি পেয়েছিলো মুভিটি ।

একটা লোকের ভুলের কারণে একটা ট্রেন চালক বিহীন ভাবে চলতে শুরু করে । এখন সেই ট্রেনটা এমন সব পথ দিয়ে যাওয়ার কথা যে সময় মত যদি ট্রেনটা না থামানো যায় তাহলে সেটা অনেক মানুষের প্রাণহানীর কারণ হতে পারে । এখন নানা ভাবে সেই ট্রেনটাকে থামানোর চেষ্টা করা হয় । কিন্তু সব চেষ্টাই বিফলে যায় ।

এদিকে মুভির দুই নায়ক উইল এবং কলসন । তারা দুইজন ট্রেন নিয়ে যাওয়ার সময় এই ট্রেনের কথা শুনতে পায় । এক সময় ঐ ট্রেনটা তাদের ট্রেনকে ক্রস করে । তখন উইল সিদ্ধান্ত নেয় যে যে কোন ভাবেই ট্রেনটাকে সে থামাবে । নিজেদের ট্রেনকে রিভার্স চালিয়ে সেই ট্রেনের পিছু ধাওয়া করে । এবং এক সময়ে ট্রেনটা তারা থামিয়েও ফেলে ।

মুভি শুরু হওয়ার সময়ে লেখা ছিল যে মুভিটা একটা সত্য ঘটনা থেকে অনুপ্রাণীত । কোন সে সত্য ঘটনা সেটা অবশ্য আমি জানতে পারি নি । মুভির কিছু দৃশ্য প্রায়ই দেখি । বিশেষ করে, পেছন থেকে ট্রেনের ইঞ্জিনের সাথে ছুটে যাওয়ার ট্রেনের সাথে জুড়ে দেওয়ার দৃশ্য, কিভাবে উইলের ইনস্ট্রাকশন অনুয়ায়ী ট্রেনটা লাইণ চুত্ব্য হতে দেয় না, কিভাবে কলসন লাফিয়ে পরে ট্রেনের ইঞ্জিন ধরে । কাহিনী হিসাবে মুভিতে এর বেশি কিছু নেই । তবে কেন যে এই মুভিটা আমার ভাল লাগলো সেটা আমি নিজেও জানি না ।

মুভিটির ট্রেইলার

আনস্টপেবল

মূলত মুভিটি ভালোলাগার কারণ হচ্ছে এই দৃশ্য গুলো । একের পর এক চেষ্টা চলে ট্রেনটাকে থামানোর । অন্য দিকে কলসলে বিবাহ জীবনে কিছু সমস্যা চলে । তার বউ তার সাথে থাকতে চায় না । কিন্তু যখন টিভিতে কলসনকে ট্রেনকে রেসকিউ করতে দেখে তার বউ তখন কী ব্যকুল হয়ে ওঠে । উইলের মেয়ে বারে কাজ করার সময়ে বাবাকে দেখে ট্রেন রক্ষা করতে, সেখান থেকেই বাবাকে চিয়ার আপ করে ।

কথা দিতে পারছি না যে আপনাদেরও এই মুভি ভাল লাগবে । তবে আমার কাছে এটা পছন্দের একটা মুভি । সামনে আবার অন্য কোণ পছন্দের মুভি নিয়ে কথা বলব ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.5 / 5. Vote count: 6

No votes so far! Be the first to rate this post.

About অপু তানভীর

আমি অতি ভাল একজন ছেলে।

View all posts by অপু তানভীর →