আমার প্রতিটি স্বপ্ন তোমাকে ঘিরে

4.9
(14)

একটা সময় আমি অনেক স্বপ্ন দেখতা । নিজের সামনের ভবিষ্যৎ জীবন নিয়ে অনেক কিছু ভাবতাম । কত কিছু মনে মনে সাজিয়ে নিতাম । ভাবতাম বুঝি জীবন এমন হবে, এমন করে সামনের প্রতিটি দিন আমি কাটাবো। তারপর জীবনে তুমি এলে । তুমি জানো আমি এখানে যে কথা গুলো বলব সেগুলোর প্রতিটি অক্ষর সত্য । অন্তত তুমি তো জানো! সেদিনের সেই ঘটনার পর থেকেই তুমি জানো । তুমি জানো যে তোমার প্রতি আমার এই অনুভূতি কতটুকু সত্য ।

আমি এখনও স্বপ্ন দেখি। আগের স্বপ্নে আর এখনকার স্বপ্নের ভেতরে পার্থক্য হচ্ছে এখনকার স্বপ্ন গুলো সব ছোট ছোট, খুব সহজের পুরণ করা সম্ভব আর সব স্বপ্নই কেবল তোমাকে নিয়ে । কেবল তোমাক্রে ঘিরে।

স্বপ্ন দেখি প্রতিটি সকালে যখন আমি ঘুম থেকে উঠবো তখন তোমার ঘুমন্ত মুখ যেন আমি আমি চোখের সামনে দেখি । আমি ইচ্ছে করলেই তোমার এলোমেলো হয়ে থাকা চুল হাত দিয়ে নেড়ে দিতে পারবো কিংবা চাইলেই তোমার গালে একটা ছোট করে চুমু খেয়ে দিতে পারবো । গত দুই বছর ধরে এমন একটা দিন নেই যেদিন আমার ঘুম তোমার চেহারা না দেখে ভাঙ্গে নি । সকাল বেলা ঘুম চোখে মেলেই আমি আমার মোবাইলের স্ক্রিনের দিকে তাকাই যেখানে তোমার ছবিটা কি ভাবে আমার দিকে তাকিয়ে রয়েছে । প্রতিদিন ঘুমাতে যাওয়ার আগেও একই ভাবেই সেই চেহারার দিকে দীর্ঘক্ষণ আমি তাকিয়ে থাকি । ইদানীং কে জানি কষ্ট লাগে । চোখ দিয়ে পানি বের হয়ে আসে তবুও তাকিয়ে থাকি । তোমাকে পাওয়ার যে তীব্র আকাঙ্খা সেটা আমি প্রতিটি মুহুর্তে অনুভব করি।

আরেকটা ইচ্ছে তোমার হাত ধরে সমূদ্র দেখবো । বেশি দূরে না এই কক্সবাজার গেলেই চলবে । কোণ এক সূর্য অস্তের সময়ে তোমার হাত ধরে সমূদ্রের পাড় ধরে হাটব দুজন । দুজনের প্যান্ট গুটিয়ে নিয়ে পায়ের পাতা পানিতে ডুবিয়ে হেটে যাবো অনেক দূর ।

কোন এক সকালে তোমার সাথেই সূর্যোদয় দেখবো । সামনে থাকবে দুই কাপ ধোঁয়া ওয়া কফির কাপ । দুজন বসবো একই আরাম কেদারায় । আমার উপরেই বস তুমি । তারপর দুজন তাকিয়ে দেখবো সূর্য মামার আগম ।

আমার জেলা শহরে আমার একটা পছন্দের জায়গা রয়েছে । যখন স্কুলে পড়ি তখন থেকেই আমি ঐ স্থানে যেতাম । শহর ছেড়ে অনেকটা দূরে । লম্বা পাকা উচু রাস্তা । সেই তখন থেকেই ইচ্ছে প্রিয়তমার হাত ধরে এই রাস্তায় এখানে আমি একদিন হাটবো, বসে গল্প করবো। গতকাল ওখানে গিয়েছিলাম । অনেকটা সময় সেখানে বসে রইলাম একা একা । মনে হল কোন দিন কি তোমার হাত ধরে হাটার সুযোগ পাবো আমি এখানে?

কোন এক বই মেলাতে তোমাকে নিয়ে যাবো । দুজন মিলে স্টলে স্টলে ঘুরে ঘুরে বই কিনবো । আমি প্রতিটি বই মেলাতেই দেখি এমন ! কত কাপলরা কত আয়োজন করে বই মেলাতে যায় ! আমি চেয়ে চেয়ে দেখি । ছেলেটা পাঞ্জাবি পরে, মেয়েটা পরে শাড়ি । দুজন মিলে পুরো বই মেলা ঘুরে বেড়ায় ।

কোণ একদিন আমরা আয়োজন করে বৃষ্টিতে ভিজবো। একেবারে গল্পের নায়ক নায়িকাদের মত । তুমি পরবে কালো শাড়ি আর আমি পরবো কালো পাঞ্জাবি । দুজন হাত ধরে অবিরাম বৃষ্টিতে ভিজবো। সেই তীব্র বৃষ্টির মাঝে তোমার ঠোটে চুমু খাবো একটা ।

আরেকটা স্বপ্ন হচ্ছে তোমার সাথে একটা ছবি তুলবো । ছবিতে আমরা পাশাপাশি বসবো তারপর ক্যামেরাতে ক্লিকের আগেই তুমি আমার গালে একটা চুমু খাবে । ঠিক সেই মুহুর্তে ছবিটা উঠবে।

জীবনের যে প্রথম বইটা, অথবা একমাত্র বইটা আমি লিখবো সেটা আমি তোমাকে উৎসর্গ করবে । এটা তুমি যদিও জানো । কেবল এই একটা স্বপ্নই বুঝি আমার পুরন হবে ।

দেখেছো তো আমার স্বপ্নের তালিকা । কত ছোট ছোট কিন্তু আমার কাছে এই স্বপ্ন গুলোর মূল্য বিশাল । সব থেকে বেশি । অথচ আমি জানি হয়তো কোন দিন এই স্বপ্ন গুলো সত্য হবে না । আমাকে অনন্ত কাল অপেক্ষা করতে হবে । তবুও শেষ দিন পর্যন্ত আমি এই অপেক্ষাতেই থাকবো । মনে করে নিবো যে হ্যা তুমি আসবে, আজ কে আসো নি । আগামীকাল আসবে……

হ্যাপি নিউ ইয়ার ঝুমঝুমি । নতুন বছর টা তোমার ভাল কাটুক । তোমাকে ভালোবাসি । আর কেউ না জানু তুমি তো এই কথাটা জানো ! আর যা কিছু হয়ে যাক, যে ঘটনাই ঘটুক, তোমাকে আমি ভালোবাসি এটা কোন দিন বদলাবে না ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 14

No votes so far! Be the first to rate this post.

Related Posts

2 thoughts on “আমার প্রতিটি স্বপ্ন তোমাকে ঘিরে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *