ধর্ষণ, সেক্স ও পরকীয়া বিষয়ে আমার ব্যক্তিগত মনভাব

4.9
(14)

আগেই বলে নিই এটা একান্তই আমার নিজেস্ব মনভাব । আমি আসলে এইব্যাপার গুলো কিভাবে দেখি কিংবা আমার মনভাব কেমন সেইটা নিয়ে । আপনাদের সাথে আমার মতের মিল হতে পারে আবার নাও হতে পারে ।

১. একটা মেয়ের ইচ্ছের বিরুদ্ধে তার সাথে যৌনকাজ সম্পন্ন করা কিংবা করার চেষ্টা করা হচ্ছে ধর্ষণ ।
এই লাইনের ভেতরে কোন বাট, অর কিন্তু সুতরাং টাইপের কোন শব্দ নেই । একেবারে পরিস্কার ভাবে বলা যে মেয়েটির ইচ্ছের বিরুদ্ধে গেলে সেটা হবে ধর্ষণ । এখন এই মেয়েটি আপনার অপরিচিত কেউ হতে পারে, বন্ধু হতে পারে, আপনার প্রেমিকা হতে পারে এমন কী আপনার বউ পর্যন্ত হতে পারে, এছাড়া হতে পারে একজন পতিতা । প্রতিটা ক্ষেত্রেই লাইনটা একই থাকবে । মেয়েটির ইচ্ছের বিরুদ্ধে আপনি তার সাথে যৌনকাজ করলে কিংবা করতে গেলে সেটা হবে ধর্ষণ ।
এবং অন্য কোন পারিপার্ষিকতাও এই লাইণ বদলাবে না । মেয়েটি কী ধরনের পোশাক পরতো, রাতে একা একা বের হত কিনা তার বয়ফ্রেন্ড আছে কিনা, অন্য কারো কাছে শুয়ে পড়েছে কিনা এসব কিছুই ধর্ষণকে জাস্টিফাই করে না । আপনি মেয়েটির ইচ্ছের বিরুদ্ধের মেয়েটির সাথে জোর করে যৌনকাজ করেছেন আপনি ধর্ষক ! এখানে দোষ কেবল এবং কেবল মাত্র আপনার । কোন ভাবেই মেয়েটির নয় ! আপনি যদি কোন ভাবে মেয়েটিকে দোষ দেওয়ার চেষ্টা করেন তাহলে আমার চোখে আপনি হচ্ছেন একজন নিকৃষ্ট মানুষ । শুকরের থেকেও আপনার অবস্থান নিচে !

২.দুইজন পূর্ন বয়স্ক নারীপুরুষ উভয়ের সম্মতিতে বিয়ের আগে যদি সেক্স করে, তাহলে সেটা আমি কেমন চোখে দেখি । আমাকে যদি জিজ্ঞেস করা হয় যে আমি এই কাজ করবো কিনা ! জ্বী না আমি করবো না । এবং সুযোগের অভাবে আমি ভাল মানুষ সাজছি না । আমার সামনে অতীতে এই সুযোগ এসেছে । সত্যিই এসেছে কিন্তু এই কাজ আমি করি নি । আমার মন আমাকে সমর্থন করে নি । যদি নারী পুরুষের উভয়ের সম্মতি থাকে তাহলে ধর্মীয় দৃষ্টিকোন থেকে সেটা অন্যায়। কিন্তু কোন অপরাধ বলে আমি মনে করি না । যেমনটা ধর্ষণটা একটা অন্যায় অপরাধ মূলক কাজ । এখন সেই নারিপুরুষের ব্যাপারে আমার মনভাব কি? আসলে আমার কোন মনভাব নেই । সত্যিই নেই । কারণ আমি এই ধর্মীয় অন্যায়টা করি না কিন্তু এমন অনেক অন্যায় কাজ রয়েছে যা করি । যেমন আমি ঠিকঠাক নামাজ পড়ি না । শতভাগ সত্যবাদী মানুষ না । দরকার পরলে মিথ্যা বলি । যেদিন আমি শতভাগ ধর্মীয় অনুশাসন মানতে পারবো সেদিন আমি এটার ব্যাপারে খারাপ ভাল কিছু বলবো । এখানে কেবল বলবো ওরা এককাজে পাপী, আমি অন্য কাজে পাপী ! নিজে পাপি হয়ে হয়ে অন্যের পাপ নিয়ে কথা বলা আমার সাজে না । এখন প্রশ্ন করতে পারেন যে তাহলে উপরের ধর্ষণ নিয়ে কেন কথা বলছেন । বলছি কারন ধর্ষণটা কেবল ধর্মীয় দৃষ্টিতে পাপ নয়, এটা দেশীয় আইনে অপরাধ । এবং আমার জানা মতে আমি আইন অমান্য করি নি । আমি ধর্মীয় দৃষ্টিতে যে সব অন্যায় সেই সব অন্যায় নিয়ে কাউকে সবক দিতে চাই না । কারণ আমি নিজে ধর্ম পুরোপুরি মানি না ।

৩. পরকীয়ার পক্ষে অনেকে অনেক রকম কথা বলে । অনেকে বলে নিজের দেহ যার সাথে ইচ্ছে তার শোবে যাকে ইচ্ছে তাকে দিবে । কোন ভাবেই পরকীয়া সমর্থন যোগ্য নয় ! আপনার সংসারে অশান্তি থাকতে পারে । তাই বলে কোন ভাবে আপনার অন্য কারো সাথে পরিকীয়া করার অধিকার নেই । কোন ভাবে মানে, কোন ভাবেই না । আপনি যখন একজনকে বিয়ে করবেন তার মানে হচ্ছে তার সাথে আমি কমিটেড হয়ে গেলেন । এখন যত সময় এই বিয়ে টিকে থাকবে ততসময় আপনি এই কমিটমেন্টের ভেতরে থাকবেন । একটা কমিটমেন্টের ভেতরে থেকে যখন আপনি অন্য কারো সাথে যুক্ত হবেন তখন পরিস্কার ভাবে আপনি একটা প্রতারণার কাজ করলেন । এই প্রতারণা কোন ভাবেই সমর্থনযোগ্য নয় । আপনার সংসারে যদি অশান্তি থাকে তাহলে আগে সেই সংসার ভেঙ্গে দিন, কমিটমেন্ট থেকে মুক্ত হোন । তারপর মনের শান্তির জন্য অন্যকারো কাছে যান । কিন্তু এক সংসারে থাকার পরেও অন্য কারো কাছে যাওয়া মানেই প্রতারনামূলক অপরাধ !

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 4.9 / 5. Vote count: 14

No votes so far! Be the first to rate this post.

About অপু তানভীর

আমি অতি ভাল একজন ছেলে।

View all posts by অপু তানভীর →

One Comment on “ধর্ষণ, সেক্স ও পরকীয়া বিষয়ে আমার ব্যক্তিগত মনভাব”

  1. আপনার এটা লিখার পর আরো প্রিয় হয়ে গেলেন আমার

Comments are closed.