প্রিয়তমার লেখা চিঠি…

3.4
(16)

আজকে সাইকেলটা নিয়ে বের হলাম অনেক দিন পরে । আগের সেই অভ্যাসটা আবার ফিরে এসেছে দেখলাম । সাইকেল চালাতে চালাতে তোমাকে নিয়ে ভাবনা । কত কথা যে তখন মনে পড়ে । পার্থক্য একটাই যে তখন সব আনন্দের কথা মনে হত আর এখন সব কেমন কথা যেন মনে হয় । না দুঃখের না আনন্দের ! কেমন একটা অনুভূতিহীন মানুষ হয়ে যাচ্ছি আমি দিন দিন । কী যে ভাবি আর কেন যে ভাবি তার কোন মাথা মণ্ডু নেই । তবে যা আছে সেটা হচ্ছে তোমাকে না পাওয়ার অনুভূতি । কী তীব্র সেই অনুভূতি সেটা আমি নিজেও বলতে পারবো না ।

আজকে সাইকেল অজানার উদ্দ্যেশে চালানো শুরু করেছিলাম । যে পথে গিয়েছি সেই পথে এর আগে কোন দিন যাই নি । সামনে কেবল পথ আর আমি এগিয়েই চলেছি কোন কিছু না ভেবেই । একবার মনে হল যে মোবাইলটা বের করে দেখে নি ঠিক কোথায় আছি তারপর মনে হল কী এমন দরকার । যা আছে কপালে সামনের দিকে যাই । জানো আমারও একদিন এমন করে তোমার সাথে অজানার পথে এগিয়ে যাওয়ার বেশ ইচ্ছে । কোন নিয়ম থাকবে না কোণ চেনা পথও থাকবে না । কেবল দুজন সামনের দিকে এগিয়ে যাবো যত দূরে চোখে যায় । সেদিক খবরের কাগজে দুই বন্ধুর কথা পড়লাম । ওরা দুজন মিলে একটা স্কুটিতে করে পুরো বাংলাদেশ ঘুরে বেরিয়েছি । মোট এগারো দিন লেগেছে ওদের । ব্যাপারটা কতই না মজার একবার ভেবে দেখো । আমরা দুজন বের হয়েছি এই রকম একটা স্কুটি নিয়ে । অজানা পথে এগিয়ে চলেছি দুজন । সামনে কী হবে কেউ জানি না । এই ভাবনা টা আমি প্রায়ই ভাবি একা একা । এমন একটা সময়ে চলে যেতে যেখানে কেবল আমি আর তুমি থাকবো ! আর কেউ থাকবে না ।

আমি জানি এমন একটা সময় হয়তো কখনও আসবে না । তারপরেও আমি এই স্বপ্নটা দেখতে খুব ভালোবাসি । একা একা আপন মনেই আমি এই স্বপ্ন দেখতে পছন্দ করি । আমার কাছে আসলে এই স্বপ্ন গুলো ছাড়া আর কিছুই তো নেই । কেবল এই স্বপ্নের মাঝেই আমি একটু বেঁচে থাকতে পারি তোমাকে নিয়ে । বাস্তবে তো তোমাকে স্পর্ষ করার কোণ উপায় নেই আমার তাই এই স্বপ্ন গুলোতে আমি তোমাকে ছুঁয়ে দেখি, তোমার হাত ধরে অজানার পথে এগিয়ে যাই আমি ।

How useful was this post?

Click on a star to rate it!

Average rating 3.4 / 5. Vote count: 16

No votes so far! Be the first to rate this post.

About অপু তানভীর

আমি অতি ভাল একজন ছেলে।

View all posts by অপু তানভীর →

2 Comments on “প্রিয়তমার লেখা চিঠি…”

  1. I didn’t understand this.Is it a boy’s or girl’s confession?

Comments are closed.